Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব বর্ধমানে করোনায় মৃত্যু
১০০ ছাড়াল, বাড়ছে উদ্বেগ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এবার আক্রান্তের সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। মঙ্গলবার জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে। শুধু তাই নয়, ওইদিন পর্যন্ত গত ন’দিনে এই জেলায় ২০ জন মানুষ করোনায় মারা গিয়েছেন! ফলে, জেলাজুড়ে আতঙ্ক বাড়ছে।  
বিশদ
সমবায় ম্যানেজারের বিরুদ্ধে
টাকা আত্মসাতের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ভুয়ো ভাউচার ছাপিয়ে ময়নার শ্রীকণ্ঠা সমবায় কৃষি উন্নয়ন সমিতি থেকে প্রায় ১৩ লক্ষ টাকা আত্মসাৎতের অভিযোগ উঠল সমিতির ম্যানেজারের বিরুদ্ধে। গত ১৭ অক্টোবর সমবায় সমিতির সম্পাদক সুবোধচন্দ্র মাইতি ম্যানেজার সোমনাথ দাসের বিরুদ্ধে ময়না থানায় এফআইআর করেছেন।  
বিশদ

ভাতারে শিশুর উপর যৌন 
নির্যাতন, গ্রেপ্তার অভিযুক্ত
 

সংবাদদাতা, বর্ধমান: ভাতারে ছ’বছরের এক শিশুর উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম গৌরমোহন দাস। বর্ধমান থানার বিজয়রামের হরিনারায়ণপুরে তার আদি বাড়ি।  
বিশদ

বীরভূমে নতুন করে করোনায়
আক্রান্ত হলেন ৫৬ জন
 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বীরভূমে নতুন করে ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৪৬ জন রয়েছেন বীরভূম স্বাস্থ্যজেলার। রামপুরহাট স্বাস্থ্যজেলায় ১০জন করোনায় সংক্রামিত হয়েছেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

জেলায় ৫০টি রাস্তা তৈরিতে ৪০ কোটি টাকা বরাদ্দ 

অলকাভ নিয়োগী, বর্ধমান: গ্রামীণ এলাকায় রাস্তা তৈরিতে বিশেষ জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পথশ্রী প্রকল্প অভিযান হতে না হতেই পূর্ব বর্ধমান জেলায় আরও ৫০টি রাস্তা তৈরির জন্য ৪০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। এসআরডিএ প্রকল্পে এই রাস্তাগুলি তৈরি করা হবে।  
বিশদ

ত্রয়োদশীতে কুমারীকে নিয়ে পুজো কঙ্কালীতলায় 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সতীপীঠ কঙ্কালীতলায় ত্রয়োদশীতে এবার ৫১-র বদলে একজন কুমারীকে নিয়েই পুজো হবে। করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় প্রথমবার চিরাচরিত প্রথায় ছেদ পড়ল। 
বিশদ

পুরুলিয়ায় নানা শস্য দিয়ে তৈরি লক্ষ্মীর মণ্ডপ 

সংবাদদাতা, পুরুলিয়া: বিভিন্ন প্রকার শস্য দিয়ে কোজাগরী লক্ষ্মীপুজোর মণ্ডপ গড়ে তুলেছেন পুরুলিয়া রামকৃষ্ণ বিবেকানন্দ মিশন স্কুলের শিক্ষক। সেই সঙ্গে রাজ্যের ১১টি জায়গা থেকে আনা মাটি দিয়েই তৈরি করেছেন দেবীর মূর্তি।
বিশদ

রঘুনাথপুরে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার রাতে রঘুনাথপুরে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম ইসলাম আনসারি(২৫)। তাঁর বাড়ি রঘুনাথপুরের গোপীনাথপুর গ্রামে। রাতে একটি মোবাইল টাওয়ার থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তিনি ওই টাওয়ার পাহারা দিতেন।  
বিশদ

চুপির পাখিরালয়ের পরিকাঠামো উন্নয়নে জোর 

সংবাদদাতা, পূর্বস্থলী: পুজো শেষ হতেই শীতের আমেজ পাওয়া যাচ্ছে। তবে ভরপুর শীতের মরশুম আসতে এখনও কিছুটা দেরি আছে। তার আগেই অবশ্য পূর্বস্থলীর চুপি পাখিরালয়ের সৌন্দর্যায়নে জোর দেওয়া হল। ইতিমধ্যেই সেখানকার রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করেছে জেলা পরিষদ। 
বিশদ

নলহাটিতে কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক 

সংবাদদাতা, রামপুরহাট: রাত করে বাড়ি ফেরায় মা বকাবকি করায় অভিমানে কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন ছেলে। ঘটনাটি ঘটেছে নলহাটি থানার কোগ্রামে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পেশায় রাজমিস্ত্রি মৃত যুবকের নাম উদয় রবিদাস(২১)। 
বিশদ

মোবাইলের সূত্র ধরেই গোঘাটে চুরির কিনারা 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: মোবাইলের আইএমইআইয়ের সূত্র ধরে গোঘাটের চুরির কিনারা করল পুলিস। মঙ্গলবার রাতে তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে গোঘাট থানার পুলিস। ধৃতদের নাম মনিরুল মণ্ডল ওরফে গুন্টু, জারজিল মণ্ডল ও আনোয়ার শাহ ওরফে ভোলা।  
বিশদ

গৃহশিক্ষকের ঝুলন্ত দেহ উদ্ধার দুর্গাপুরে 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের ৩৫ নম্বর ওয়ার্ডের গোপালমাঠ এলাকায় বুধবার সকালে এক গৃহশিক্ষকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বিনয় মোদি (৩৫)। তাঁর বাড়ি ওই এলাকার সুভাষপল্লিতে।  
বিশদ

লক্ষ্মীপুজোয় কাটবে মন্দা, আশায় মৃৎশিল্পীরা 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: করোনা মহামারীর কারণে বাঙালির শ্রেষ্ঠ উৎসবে লাভের মুখ দেখতে পারেননি প্রতিমা শিল্পীরা। গত বছর প্রতিমার জন্য যা দাম পেয়েছিলেন, এবার তার থেকে অনেক কম দামে প্রতিমা বিক্রি করতে হয়েছিল। তবে কোজাগরী লক্ষ্মীপুজোয় সেই খরা কাটবে বলে আশা করছেন শিল্পীরা।  
বিশদ

হীরাপুরে ফের চুরির ঘটনায় আতঙ্ক ছড়াল  

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ফের হীরাপুর থানার সেন্ট্রাল পার্ক ইস্টে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এই এলাকার ধারাবাহিক চুরির ঘটনায় উদ্বিগ্ন পুলিসও। বিষয়টি নিয়ে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী। 
বিশদ

সবংয়ে যুবককে নৃশংস খুন, চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ে পিটিয়ে হাত-পা ভেঙে, মাথা ফাটিয়ে এক যুবককে নৃশংসভাবে খুনের ঘটনা ঘটেছে। মৃতের নাম খোকন জানা(২৯)। বাড়ি গোঁড়া গ্রামে। বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার দূরে বয়লাপুকুর শ্মশানের বিশ্রামাগার থেকে মঙ্গলবার রাতে তার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিস। 
বিশদ

Pages: 12345

একনজরে
‘দরওয়াজা বন্ধ’ করেই অনুশীলন করাতে পছন্দ করেন এটিকে মোহন বাগানের হেডস্যার আন্তোনিও লোপেজ হাবাস। গতবার সল্টলেক স্টেডিয়ামের সংলগ্ন প্র্যাকটিস মাঠে এরকমই চিত্র দেখা গিয়েছিল। এবার গোয়াতে আইএসএলের প্রস্তুতি নিচ্ছেন প্রণয়-প্রবীররা। ...

বংশপরম্পরায় আজও মহানায়ক উত্তমকুমারের বাড়ির লক্ষ্মী প্রতিমা তৈরি করে চলেছেন কুমোরটুলির একটি নির্দিষ্ট শিল্পী পরিবার। পটুয়াপাড়ার ৪০/১, বনমালি সরকার স্ট্রিটে মৃৎশিল্পী জয়ন্ত পালের ঘরে জোরকদমে ...

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহল, বিশেষ করে দুই মুসলিম দেশের কাছে বড় ধাক্কা খেল পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার ইরানে কালা দিবস পালন করার সিদ্ধান্ত নিয়েছিল ইমরান খানের সরকার। এমনকী, সৌদি আরবের রিয়াধেও সেই ...

সংবাদদাতা, পতিরাম: ১৯৩৩ সালের ২৮ অক্টোবর। অবিভক্ত ভারতের হিলি স্টেশনে দার্জিলিং মেলে লুটপাট চালিয়েছিলেন স্বাধীনতা সংগ্রামীরা। দেশের স্বাধীনতা আন্দোলনের কাজে লেগেছিল সেই ‘লুটের টাকা’।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্ট্রোক দিবস
১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার
১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ম্যাথু হেডের জন্ম
১৯৮১: অভিনেত্রী রীমা সেনের জন্ম
১৯৮৫: বক্সার বিজেন্দর সিংয়ের জন্ম
১৯৮৮: সমাজ সংস্কারক ও স্বাধীনতা সংগ্রামী কমলাদেবী চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৯: ওড়িশায় ঘূর্ণিঝড়ে কমপক্ষে ১০ হাজার মানুষের মৃত্যু
২০০৫: দিল্লিতে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত ৬২জনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৪.৪৭ টাকা ৯৭.৮৪ টাকা
ইউরো ৮৫.২৮ টাকা ৮৮.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,৮১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী ২৩/৫২ দিবা ৩/১৬। উত্তরভাদ্রপদ নক্ষত্র ১৫/৪১ দিবা ১২/০। সূর্যোদয় ৫/৪৩/১৬, সূর্যাস্ত ৪/৫৭/৩০। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ২/১০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৬ মধ্যে।
১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ নক্ষত্র দিবা ১/১২। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে ও ১/১১ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৪ মধ্যে ও ৪/৬ গতে ৫/৪৫ মধ্যে। কালবেলা ২/১০ গতে ৪/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৭ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: কর্মরতদের উপার্জনের ক্ষেত্রে কোনও বাধা নেই। বৃষ: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে  
বিশ্ব স্ট্রোক দিবস ১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার ১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ...বিশদ

04:28:18 PM

আইপিএল: কেকেআর-কে ৬ উইকেটে হারাল সিএসকে 

11:14:20 PM

আইপিএল: চেন্নাই ১২১/৩ (১৫ ওভার) 

10:43:26 PM

আইপিএল: চেন্নাই ৮৮/১ (১১ ওভার) 

10:19:05 PM

আইপিএল: চেন্নাই ৩৭/০ (৫ ওভার) 

09:51:13 PM